নারায়ণগঞ্জ থেকে রিপন সরকার :   অবৈধভাবে দখল করে থাকা নগরীর জিমখানা মোড় থেকে ১ নং বাবুরাইল মসজিদ পর্যন্ত রাস্তার বাঁপাশের সকল দোকানপাট গুঁড়িয়ে দিয়েছে সিটি করপোরেশন (নাসিক)।বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে দুটি ভেকু দিয়ে এসব অবৈধ স্থাপনা ভেঙে ফেলার কাজ শুরু করে। তবে ভেঙে ফেলা স্থাপনাগুলোর দোকান মালিকরা উচ্চ আদালতের একটি স্টে-অর্ডার কথা থাকার কথা জানায়। তবে তাতে কর্ণপাত করেনি নাসিক। করপোরেশনের  পরিচ্ছন্ন কর্মকর্তা আবুল হোসেন উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন।

নাসিকের উচ্ছেদ করা দোকানীরা জানান, এ  জায়গাগুলো রেলওয়ে কর্তৃপক্ষের। ১৯৭৪ সালে তারা রেলওয়ে থেকে লিজ নিয়ে দোকান পরিচালনা করছেন। কিন্তু বেশ কয়েকদিন যাবত এটি খালি করতে বলছে নাসিক। কিন্তু অনেকদিন যাবত সিটি কর্পোরেশন বলছে, এই জায়গা তাদের। এবং আমাদের বলা হয় জায়গা খালি করতে।

দোকানীরা দাবি করেন, এ জায়গার খাজনা দেন তাঁরা। উচ্চ আদালতের ২ মাসের স্টে অর্ডার রয়েছে। কিন্তু তাতে কর্ণপাত করেনি নাসিক। ভেঙে দিয়েছে। পুলিশকে জানানো হলে তাঁরাও কর্ণপাত করেনি। উচ্ছেদের আগে আমাদের পর্যাপ্ত সময় দেয়নি।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিও) এফ এম এহতেশামূল হক বলেন, নাসিকের জায়গা নাসিক তো চাইলে উচ্ছেদ করতেই পারে। আর তাই করেছে।

Attachments area

NO COMMENTS

LEAVE A REPLY