খেলাধূলা সংবাদ:  লন্ডনের কেনিংটন ওভালে চলছে ইংল্যান্ড ও ভারতের মধ্যকার পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচ। আজ চলছে ম্যাচের চতুর্থ দিনের খেলা। স্বাগতিক ইংল্যান্ড আজ তাদের দ্বিতীয় ইনিংসের ব্যাট করছে। সোমবার ইংলিশ ওপেনার অ্যালেস্টার কুক তার টেস্ট ক্যারিয়ারের ৩৩তম সেঞ্চুরি তুলে নিয়েছেন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১০৩ রান করে অপরাজিত আছেন তিনি।

এই ম্যাচ খেলার মাধ্যমে আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানবেন ৩৩ বছর বয়সী ক্রিকেটার অ্যালেস্টার কুক। বিদায়ী ম্যাচটিতে দুই ইনিংসেই তার পারফরম্যান্স দারুণ। প্রথম ইনিংসে ৭১ রান করার পর দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি করলেন তিনি।

টেস্ট ক্রিকেটের ইতিহাসে অ্যালেস্টার কুক এখন পঞ্চম সেরা রান সংগ্রহকারী ব্যাটসম্যান। তিনি সেঞ্চুরি করার পথে কুমার সাঙ্গাকারাকে পেছনে ফেলেছেন। টেস্টে কুমার সাঙ্গাকারার মোট রান ১২৪০০। তিনি এখন আছেন ষষ্ঠ অবস্থানে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত টেস্টে অ্যালস্টার কুকের মোট রান ১২৪২৮। সবমিলিয়ে অ্যালেস্টার কুক পঞ্চম অবস্থানে থাকলেও টেস্টে বাঁ-হাতি ব্যাটসম্যানদের মধ্যে অ্যালেস্টার কুক এখন সেরা রান সংগ্রহকারী ব্যাটসম্যান।

গত ৭ সেপ্টেম্বর শুরু হয়েছে ম্যাচটি। প্রথম দিন টস জিতে ব্যাট করতে নেমে ৩৩২ রান সংগ্রহ করে অলআউট হয় স্বাগতিক ইংল্যান্ড। এরপর ভারত তাদের প্রথম ইনিংসের ব্যাট করতে নেমে ২৯২ রান করে অলআউট হয়। সিরিজে ইংল্যান্ড এখন ৩-১ ব্যবধানে এগিয়ে রয়েছে। অর্থাৎ, ইংলিশরা ইতোমধ্যে সিরিজ জয় করে নিয়েছে।

NO COMMENTS

LEAVE A REPLY