খেলাধূলা সংবাদ : এবার চতুর্থবারের মতো বিশ্বকাপে খেলতে যাচ্ছেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। এর আগে তিনি ২০০৬, ২০১০ ও ২০১৪ সালের বিশ্বকাপে অংশ নেন। লিওনেল মেসি তিনবার বিশ্বকাপে খেললেও একবারও শিরোপা জয়ের স্বাদ পাননি। ২০১৪ সালে আর্জেন্টিনা ফাইনালে উঠলেও চ্যাম্পিয়ন হতে পারেনি।

ব্রাজিল বিশ্বকাপের পর ২০১৫ ও ২০১৬ সালে কোপা আমেরিকাতে ফাইনালে উঠলেও চ্যাম্পিয়ন হতে পারেনি আর্জেন্টিনা। দুইবারই তারা চিলির কাছে হেরে যায়। অর্থাৎ, ফুটবলে পরপর তিন বছর বড় আসরের ফাইনালে উঠলেও শিরোপা জয়ের স্বাদ পায়নি আর্জেন্টিনা।

আগে থেকেই গুঞ্জন আছে যে, রাশিয়া বিশ্বকাপ হতে পারে লিওনেল মেসির শেষ বিশ্বকাপ। তবে, বিশ্বকাপ শুরুর আগে লিওনেল মেসি জানিয়ে রাখলেন, তিনি তার ক্যারিয়ারের বিষয়ে সিদ্ধান্ত নিবেন বিশ্বকাপ শেষে।

রাশিয়া বিশ্বকাপই তার শেষ বিশ্বকাপ কি না এ বিষয়ে লিওনেল মেসি বলেছেন, ‘আমি জানি না। এটা নির্ভর করছে বিশ্বকাপে আমরা কেমন করি, কীভাবে শেষ হয়। আমরা পরপর তিনটি ফাইনাল হেরেছি। পরপর তিনবার ফাইনালে ওঠা সহজ নয়। আপনাকে এর প্রশংসা করতে হবে। এটা সত্য যে ফাইনাল জেতাটা গুরুত্বপূর্ণ। কিন্তু সে পর্যন্ত যাওয়াও সহজ নয়।’

রাশিয়া বিশ্বকাপে গ্রুপ ‘ডি’তে লড়াই করবে আর্জেন্টিনা। এই গ্রুপে অন্য তিনটি দল হচ্ছে আইসল্যান্ড, ক্রোয়েশিয়া ও নাইজেরিয়া। আগামী ১৬ জুন আইসল্যান্ডের মুখোমুখি হবে আর্জেন্টিনা। ২১ জুন তাদের প্রতিপক্ষ ক্রোয়েশিয়া। এরপর ২৬ জুন নাইজেরিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা।

NO COMMENTS

LEAVE A REPLY