রাজনীতি সংবাদ :  ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের সংবাদ সম্মেলন আজ বৃহস্পতিবার। বঙ্গবন্ধু এভিনিউয়ে সংগঠনের প্রধান কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ এবং সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন উপস্থিত থাকবেন। এই সংবাদ সম্মেলন থেকে ঐতিহ্যবাহী এই ছাত্র সংগঠনটির ২৯তম সম্মেলনের ঘোষণা আসতে পারে।

গত ৩১ মার্চ আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভায় ছাত্রলীগের সম্মেলন যথাসময়ে না হওয়ায় অসন্তোষ প্রকাশ করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার কড়া নির্দেশে ছাত্রলীগ সম্মেলনের প্রস্তুতি শুরু করেছে।

শেখ হাসিনা জানিয়ে দিয়েছেন তিনি মে মাসের প্রথম বা দ্বিতীয় সপ্তাহেই সম্মেলন দেখতে চান। আর ছাত্রলীগ ৫ বা ১১ মে-এই দুটি দিনকে সামনে রেখে প্রস্তুতি শুরু করেছে।

২০১৫ সালের ২৬ ও ২৭ জুলাই সাইফুর রহমানকে সভাপতি ও এস এম জাকির হোসাইনকে সাধারণ সম্পাদক করে ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়। গণতন্ত্র অনুযায়ী ছাত্রলীগের কমিটির মেয়াদ দুই বছর। আর ২০১৭ সালের জুলাইয়ে এই কমিটি বিলুপ্ত হওয়ার কথা ছিল।

কিন্তু সংগঠনটির বর্তমান কমিটি নানা অজুহাতে সম্মেলন পিছিয়েছে এতদিন। গত ৬ জানুয়ারি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সংগঠনটির এক অনুষ্ঠানে ছাত্রলীগকে মার্চের মধ্যে সম্মেলন করার নির্দেশ দেন। এটি শেখ হাসিনার অভিপ্রায় এটিও জানিয়ে দেন তিনি।

কিন্তু মার্চে সম্মেলন করতে পারেনি ছাত্রলীগ। তবে ৩১ মার্চ শেখ হাসিনার চূড়ান্ত নির্দেশ পেয়ে আর কালক্ষেপণের উপায় রইল না ছাত্রলীগের। এবার ২৯তম জাতীয় সম্মেলন করে নতুনদের হাতে দায়িত্ব ছেড়ে দেয়ার প্রাথমিক কাজ শুরু হয়েছে।

NO COMMENTS

LEAVE A REPLY