জাতীয় সংবাদ : এমপিওভুক্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে আমরণ অনশন কর্মসূচি পালন করছেন শিক্ষকরা। ‘নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশন’ এর ব্যানারে ১০ দিন ধরে এই কর্মসূচি পালন করলেও কোনো সাড়া পাচ্ছেন না তারা। সোমবারও সরেজমিনে গিয়ে দেখা গেছে, প্রেসক্লাবের বিপরীতে বৃষ্টি উপেক্ষা করে অবস্থান করছেন শিক্ষকরা। এমপিওভুক্তির দাবিতে নানা স্লোগানও দিচ্ছেন।

চলতি বছর জানুয়ারি মাসে স্বীকৃতিপ্রাপ্ত পাঁচ হাজার ২৪২টি প্রতিষ্ঠান দ্রুত এমপিওভুক্তির জোরালো দাবি জানান শিক্ষকরা। তারা বলেন, এমপিওভুক্ত না হওয়ায় এসব প্রতিষ্ঠানের প্রায় এক লাখ শিক্ষক বিনা বেতনে মানবেতর জীবন যাপন করছেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মসূচি চালিয়ে যাওয়ার কথা বলছেন তারা।

নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা বলছেন, দীর্ঘদিন থেকে দাবি আদায়ের লক্ষে রাজধানীসহ দেশের বিভাগ ও জেলায় নানা কর্মসূচি পালন করা হলেও তাদের দাবি পূরণ হয়নি। বিভিন্ন আশ্বাসের ভিত্তিতে কর্মসূচিগুলো স্থগিত করা হয়েছে। তাই, এবার দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মসূচি চলবে বলে জানান তারা।

সোমবার বৃষ্টি উপেক্ষা করেও শিক্ষকরা তাদের অবস্থান কর্মসূচি অব্যাহত রাখেন। এসময় তারা স্লোগান দিতে থাকেন, ‘কেউ খাবে আর কেউ খাবে না, তা হবে না, তা হবে না। কেউ পাবে আর কেউ পাবে না, তা হবে না, হবে না।’

 

এর আগে গত ৩০ জুন নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবিতে লাগাতার অবস্থান নেন এসব প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা। অবস্থান কর্মসূচির দশম দিন চললেও সরকার কিংবা শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে কোনো আশার বাণী পাননি শিক্ষকরা।

NO COMMENTS

LEAVE A REPLY