সারাবাংলা সংবাদ :  নারায়ণগঞ্জের ফতুল্লায় জাল টাকা তৈরির একটি কারখানায় অভিযান চালিয়ে ৪২ লাখ টাকার জাল নোটসহ দুজনকে আটক করেছে র‌্যাব। এ সময় জাল টাকা তৈরির কাজে ব্যবহৃত ৫টি প্রিন্টার, একটি ল্যাপটপ, ১২টি ড্রাইপ্লেট, বিপুল পরিমাণ টাকা তৈরির কাগজ, টাকা প্রস্তুত করার কালি, কার্টিজ উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, মামুন ইসলাম (২১) ও কমলা বেগম (২৫)। এদের দুজনেরই বাড়ি বাগেরহাট জেলায়। অভিযানের সময় এরা নিজেদের ভাইবোন পরিচয় দিয়েছেন।

মঙ্গলবার সকাল সাড়ে ৭টা থেকে দুপুর পর্যন্ত ফতুল্লার দক্ষিণ সস্তাপুর বাইতুল মনির সড়কের খান মঞ্জিলের ষষ্ঠতলায় এ অভিযান চালানো হয়।

বাড়িওয়ালা ফেরদৌস সরকার জানান, আমরা আমাদের আরেকটি বাড়িতে বসবাস করি। ষষ্ঠতলার এ বাড়িটি ভাড়া দেয়া। চার মাস আগে ষষ্ঠতলার ডান পাশের একটি ফ্ল্যাট ইউনুছ ফয়সাল নামে এক ব্যক্তি গেঞ্জি ব্যবসায়ী পরিচয় দিয়ে ভাড়া নেয়। ভাড়াটিয়া ফরম পূরণের মাধ্যমে তাদের ভাড়া দেয়া হয়েছে। র‌্যাব সেই ফ্ল্যাটেই অভিযান চালিয়ে দুইজনকে জাল টাকাসহ আটক করেছে।

র‌্যাব-২ এর এএসপি শহিদুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে আমরা সকাল থেকে ষষ্ঠতলার ওই ফ্ল্যাটটিতে অভিযান শুরু করি। এ সময় জাল টাকা প্রিন্ট করার সময় হাতেনাতে দুজনকে আটক করি এবং ৪২ লাখ টাকার ৫০০ ও ১ হাজার টাকার জাল নোট উদ্ধার করি।

এ সময় জাল টাকা তৈরির কাজে ব্যবহৃত ৫টি প্রিন্টার, একটি ল্যাপটপ, ১২টি ড্রাইপ্লেট, বিপুল পরিমাণ টাকা তৈরির কাগজ, টাকা প্রস্তুত করার কালি, কার্টিজ উদ্ধার করা হয়।

তিনি জানান, এই সংঘবদ্ধ চক্রের সঙ্গে জড়িতদের আটকের চেষ্টা চলছে।

এএসপি শহিদুল ইসলাম আরও জানান, এই কারখানায় জাল টাকা তৈরি করে দেশের বিভিন্ন জেলায় তা সরবরাহ করা হতো।

NO COMMENTS

LEAVE A REPLY