খেলাধূলা সংবাদ : নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচের তৃতীয় দিনের খেলা শেষ হয়েছে আজ। রবিবার দিন শেষে ২৩১ রানের লিডে রয়েছে সফরকারী ইংল্যান্ড। সোমবার বাংলাদেশ সময় ভোর চারটায় শুরু হবে চতুর্থ দিনের খেলা।

ইংল্যান্ড আজ তাদের দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে তিন উইকেট হারিয়ে ২০২ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করেছে। দলের পক্ষে ৭৬ রান করে আউট হন জেমস ভিন্স। ৬০ রান করে আউট হন মার্ক স্টোনম্যান। দিন শেষে জো রুট ৩০ রান করে ও ডাউইড মালান ১৯ রান করে অপরাজিত থাকেন। তিনটি উইকেটের মধ্যে ট্রেন্ট বোল্ট ২টি ও টিম সাউদি ১টি করে উইকেট নেন।

ক্রাইস্টচার্চের হেগলি ওভালে গত শুক্রবার টস হেরে ব্যাট করতে নেমে আট উইকেট হারিয়ে ২৯০ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে ইংল্যান্ড। শনিবার সকালে তারা আবার ব্যাটিংয়ে নামে। ৩০৭ রানে শেষ হয় ইংল্যান্ডের প্রথম ইনিংস। দলের পক্ষে সেঞ্চুরি করেন জনি বেয়ারস্টো। ১০১ রান করে আউট হন তিনি। নিউজিল্যান্ডের পক্ষে ছয়টি উইকেট নেন টিম সাউদি। চার উইকেট নেন ট্রেন্ট বোল্ট।

ইংল্যান্ডের ইনিংস শেষ হওয়ার পর নিউজিল্যান্ড তাদের প্রথম ইনিংসের ব্যাট করতে নামে। ছয় উইকেট হারিয়ে ১৯২ রান সংগ্রহ করে দ্বিতীয় দিনের খেলা শেষ করে তারা। রবিবার তারা আবার ব্যাটিংয়ে নামে। ২৭৮ রানে শেষ হয় নিউজিল্যান্ডের প্রথম ইনিংস। দলের পক্ষে সর্বোচ্চ ৮৫ রান করেন বিজে ওয়াটলিং। ৭২ রান করেন কলিন ডি গ্র্যান্ডহোম। টিম সাউদি করেন ৫০ রান। ইংল্যান্ডের পক্ষে স্টুয়ার্ট ব্রড ৬টি ও জেমস অ্যান্ডারসন ৪টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর

তৃতীয় দিন শেষে ২৩১ রানের লিডে ইংল্যান্ড।

ইংল্যান্ড প্রথম ইনিংস: ৩০৭ (৯৬.৫ ওভার)

(অ্যালেস্টার কুক ২, মার্ক স্টোনম্যান ৩৫, জেমস ভিন্স ১৮, জো রুট ৩৭, ডাউইড মালান ০, বেন স্টোকস ২৫, জনি বেয়ারস্টো ১০১, স্টুয়ার্ট ব্রড ৫, মার্ক উড ৫২, জ্যাক লিচ ১৬, জেমস অ্যান্ডারসন ০*; ট্রেন্ট বোল্ট ৪/৮৭, টিম সাউদি ৬/৬২, কলিন ডি গ্র্যান্ডহোম ০/৪৪, নেইল ওয়াগনার ০/৬৯, ইশ সোধি ০/৩১)।

নিউজিল্যান্ড প্রথম ইনিংস: ২৭৮ (৯৩.৩ ওভার)

(জিত রাভাল ৫, টম লাথাম ০, কেন উইলিয়ামসন ২২, রস টেইলর ২, হেনরি নিকোলস ০, বিজে ওয়াটলিং ৮৫, কলিন ডি গ্র্যান্ডহোম ৭২, টিম সাউদি ৫০, ইশ সোধি ১, নেইল ওয়াগনার ২৪*, ট্রেন্ট বোল্ডট ১৬*; জেমস অ্যান্ডারসন ৪/৭৬, স্টুয়ার্ট ব্রড ৬/৫৪, মার্ক উড ০/৬৯, জ্যাক লিচ ০/৫২, জো রুট ০/৯, বেন স্টোকস ০/১৭)।

ইংল্যান্ড দ্বিতীয় ইনিংস: ২০২/৩* (৬৬ ওভার)

(অ্যালেস্টার কুক ১৪, মার্ক স্টোনম্যান ৬০, জেমস ভিন্স ৭৬, জো রুট ৩০*, ডাউইড মালান ১৯*; ট্রেন্ট বোল্ট ২/৩৮, টিম সাউদি ১/৪২, কলিন ডি গ্র্যান্ডহোম ০/৩৭, নেইল ওয়াগনার ০/৩৮, ইশ সোধি ০/৪৬)।

NO COMMENTS

LEAVE A REPLY