লাইফস্টাইল সংবাদ : ত্বকের অনুজ্জ্বলতা নিয়ে যারা বিষণ্নতায় ভুগছেন, যারা বিভিন্ন স্কিন ব্রাইট করা প্রসাধনী ব্যবহার করেও ফল পাননি বরং ত্বকের আরও ক্ষতি করে ফেলেছেন তাদের জন্য একটি ন্যাচারাল স্কিন ব্রাইটেনিং স্ক্রাব হলো অ্যালোভেরার স্ক্রাব।

১ কাপ চিনি, হাফ কাপ অ্যালোভেরা জেল, ২ টেবিল চামচ লেবুর রস নিন। কাঁচের জারে সব উপাদান একসাথে নিয়ে আলতো করে মেশান। খেয়াল রাখুন মিশ্রণটি খুব বেশি নেড়ে চিনি অন্যান্য উপাদান মিলেমিশে গলিয়ে ফেলবেন না। পারফেক্ট স্ক্রাব রেডি করতে আপনি চাইলে উপাদানের পরিমাণ কমিয়ে বাড়িয়ে নিতে পারেন।

আরও পড়ুন: কোমল ত্বক পেতে করণীয়

স্ক্রাব তৈরি হয়ে গেলে আপনি আপনার মুখের ত্বক ও শরীরে খুব হালকা করে এই হোমমেড স্ক্রাব দিয়ে ম্যাসাজ করুন। কিছুক্ষণ এভাবে ম্যাসাজ করে এই স্ক্রাব মুখে অল্প সময় রেখে মুখ ধুয়ে ফেলুন। এই স্ক্রাব আপনি সপ্তাহে ২\৩ দিন ব্যবহার করুন। নিয়ম মেনে ব্যবহার করলে অল্পদিনে আপনি ফলাফল দেখতে পাবেন।

চিনি আপনার ত্বকের ডেডসেল রিমুভ করে স্কিন ব্রাইট করবে ও ক্লিন লুক দেবে। অ্যালোভেরা ত্বক ডিপক্লিন করবে, ময়েশ্চারাইজ করবে ও এটির সৌন্দর্য বর্ধক উপাদানসমূহ ত্বকের কোমলতা বাড়িয়ে তুলবে। লেবুর রস আপনার ত্বকের স্পট রিমুভ করবে, স্কিন টোন লাইট করবে ও ক্লিন ন্যাচারাল ক্লিন করবে।

চেষ্টা করুন আপনার ত্বক পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে, সারাদিন যদি বাইরে থাকেন ঘরে ফিরে অবশ্যই ত্বক পরিষ্কার করুন।

আরও পড়ুন: ছেলেদের ত্বক পরিচর্যা

মুখে যাতে করে দ্রুত বলিরেখা বা রিংকেল না আসতে পারে এর জন্য ঘরোয়াভাবে অ্যান্টি-এজিং ফেসমাস্ক করে ইউজ করুন।

মুখে মেকআপ নিয়ে ঘুমিয়ে যাবেন না। আলসেমি না করে ঘুমানোর আগে মেকআপ রিমুভার দিয়ে বা ভালোভাবে পানি দিয়ে ত্বক পরিষ্কার করে ঘুমান।

ত্বক উজ্জ্বল করতে স্কিনকে ভেতর থেকে পুষ্টি দিতে তাজা ফল আর শাকসবজি খান।

NO COMMENTS

LEAVE A REPLY