জাতীয় সংবাদ : বৃষ্টি হলেও সড়কে যান চলাচল স্বাভাবিক থাকবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ঈদে ঘরমুখো মানুষের নিরাপদ ভ্রমণের জন্য যে কোনো পরিস্থিতি মোকাবেলা করার সক্ষমতা তাদের আছে। তাই সড়কে এই মুহুর্তে যানজট সৃষ্টি হবে এমন আশঙ্কা অমূলক।’

বুধবার দুপুরে সাভারের হেমায়েতপুরে সড়ক পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন মন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, যানবাহন চলাচলের জন্য সারাদেশের সড়কগুলো উপযোগী করা হয়েছে। এমনকি বন্যায় ক্ষতিগ্রস্ত সড়কগুলোও সংস্কারের মাধ্যমে ব্যবহারযোগ্য করা হয়েছে। তারপরও সড়কে পশুবাহী গাড়ি ও আনফিট যানগুলোর কারণে যানজটের সৃষ্টি হলে সেই পরিস্থিতি মোকাবেলার জন্যও আমরা প্রস্তুতি রয়েছে। এজন্য জেলা পুলিশ, ট্রাফিক পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর পর্যাপ্ত সদস্যসহ স্বেচ্ছাসেবীরা সতর্ক রয়েছে।

এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, বিদেশে খালেদা জিয়া ও তার দোসররা দেশের বিরুদ্ধে কী ষড়যন্ত্র করছে তা সরকার অবগত রয়েছে। তবে এবার যে কোন ধরনের ষড়যন্ত্র মোকাবিলয়ায় আমরা প্রস্তুত আছি। এজন্য দেশবাসীকেও সতর্ক থাকার আহ্বান জানান মন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নির্বাচনে অংশ না নিলে আবারো দেশের স্থিতিশীলতা নষ্ট হবে। জঙ্গিবাদ সক্রিয় হওয়ার সুযোগ পাবে ও বোমা সন্ত্রাস শুরু হবে। তারা দেশে আবারো জ্বালাও-পোড়াও ও মানুষ হত্যার মাধ্যমে অস্থিতিশীল পরিবেশ তৈরি করতে পারে। তাই দেশের স্থিতিশীল পরিবেশ বজায় রাখতে বিএনপিকে আগামী সংসদ নির্বাচনে অংশ নিতেই হবে বলে জানান মন্ত্রী।

NO COMMENTS

LEAVE A REPLY