আন্তর্জাতিক সংবাদ :   লাগাতার বৃষ্টিতে পানি জমেছে মুম্বাইয়ের বিভিন্ন এলাকায়। পানি জমেছে দাদার, মুম্বাই সেন্ট্রাল, কুর্লা, আন্ধেরিসহ বিভিন্ন এলাকায়৷ এর ফলে বেহাল অবস্থায় পড়েছে ভারতের  বাণিজ্যনগরী মুম্বাই।

আবহাওয়া দপ্তরের পক্ষে জানা যায়, আগামী ৪৮ ঘণ্টায় আরও ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে৷ এর জেরে পরিস্থিতির আরও অবনতি হতে পারে৷ প্রশাসনের তরফ থেকে বাসিন্দাদের বাড়িতে থাকার পরামর্শ দেওয়া হয়েছে৷ মৎসজীবীরা সমুদ্রে যাতে না যায় সে বিষয়ে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

পরিস্থিতির সঙ্গে মোকাবিলা করতে মিউনিসিপ্যাল কর্পোরেশনকে যথেষ্ট বেগ পেতে হচ্ছে। গাছ ভেঙে রাস্তা বন্ধ হয়ে যায়। ঝুঁকি না নিয়ে স্কুল-কলেজ বন্ধ রাখা পরামর্শ দেওয়া হয়েছে৷ বন্ধ হয়ে যায় রেল পরিষেবা। রেল লাইন ডুবে যাওয়ার ফেল চার্চগেট থেকে আন্ধেরি পর্যন্ত একেবারেই বন্ধ হয়ে পড়ে রেল পরিষেবা। এছাড়া বিমান পরিষেবাও বিঘ্নিত হচ্ছে বলে জানা গিয়েছে৷

আবহাওয়া দপ্তরের পূর্বাভাসের কথা মাথায় রেখে পরিস্থিতি মোকাবিলায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছে বৃহন্মুম্বাই পুরসভা (বিএমসি)। বৃষ্টিতে এখন পর্যন্ত বড়সড় কোনও দুর্ঘটনার খবর নেই।

বিএমসি জানিয়েছে, কয়েকটি জায়গায় গাছের ডাল ভেঙে পড়েছে। পাঁচটি শর্ট সার্কিট ও তিনটি বাড়ি ধসে পড়েছে।

NO COMMENTS

LEAVE A REPLY