জাতীয় সংবাদ : সম্মিলিত সামরিক হাসপাতালে নয়, শর্ত সাপেক্ষে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে যেতে রাজি হয়েছেন কারাবন্দী বেগম খালেদা জিয়া। কারা কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে যাওয়ার জন্য বিএনপি চেয়ারপারসন বেগম জিয়া তিন শর্ত দিয়েছেন। এই শর্তগুলো পূরণ করা হলে তিনি বিএসএমএমইউ তে যেতে রাজি। এই তিন শর্ত হলো:

১. বেগম জিয়াকে বিএসএমএমইউ এর ভিআইপি কেবিনে রেখে চিকিৎসা করাতে হবে।

২. তাঁর বিভিন্ন পরীক্ষার সময় তাঁর পছন্দের চিকিৎসকদের রাখতে হবে। পরীক্ষার রিপোর্ট সঠিক কিনা তা যাচাই করবেন বেগম জিয়ার ব্যক্তিগত চিকিৎসকরা।

৩. পরীক্ষার পর ব্যক্তিগত চিকিৎসকরা বেগম জিয়ার চিকিৎসার জন্য যে সুপারিশ করবে, তা কারা কর্তৃপক্ষ এবং সরকার মানতে বাধ্য থাকবে।

কারা কর্তৃপক্ষ সূত্রগুলো বলছে, আজ বেগম জিয়া তাঁর অভিপ্রায়ের কথা কারা কর্তৃপক্ষকে জানিয়েছে। তবে কারা কর্তৃপক্ষ এই সব শর্ত পূরণ করা যাবে কি না সে সম্পর্কে সিদ্ধান্ত গ্রহণের জন্য বিষয়টি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে প্রেরণ করবে। কারাগারে বেগম জিয়ার নিয়মিত স্বাস্থ্য পরীক্ষায় নিয়োজিত একজন চিকিৎসক নাম প্রকাশ না করার শর্তে বলেছেন, ‘বেগম জিয়া যে শর্ত দিয়েছেন, তা অবাস্তব। চিকিৎসার জন্য নয় বরং এই শর্তের পেছনে রয়েছে অন্য উদ্দেশ্য।’
সূত্র : বাংলা ইনসাইডার

NO COMMENTS

LEAVE A REPLY