খেলাধূলা সংবাদ : আগামী আগস্ট-সেপ্টেম্বরে দুইটি টেস্ট ও তিনটি ওয়ানডে ম্যাচ খেলতে অস্ট্রেলিয়া সফর করার কথা ছিল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের। কিন্তু আর্থিক কারণ দেখিয়ে তথা অলাভজনক ভেবে এই সিরিজটি বাতিল করল ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। ২০০৩ সালের পর এই প্রথম অস্ট্রেলিয়া সফর করার কথা ছিল বাংলাদেশের।

ফুটবল মৌসুমের মাঝখানে এই সিরিজ সম্প্রচারে অনাগ্রহ দেখিয়েছে অস্ট্রেলিয়ার টেলিভশন চ্যানেল। ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) জানিয়েছে যে, এই সিরিজটি ‘বাণিজ্যিকভাবে টেকসই’ হবে না।

বিসিবির পক্ষ থেকে ক্রিকেট অস্ট্রেলিয়াকে বিকল্প প্রস্তাব দেয়া হয়েছে। তবে, সেটি এখনও চূড়ান্ত হয়নি। ২০১৯ সালের আইসিসি বিশ্বকাপের পর অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ খেলতে আগ্রহী বাংলাদেশ।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেছেন, ‘আমরা তাদের বিকল্প কিছু প্রস্তাব দিয়েছি। এখন তার উত্তর পাওয়ার অপেক্ষায় রয়েছি।’

২০১৫ সালে দুইটি টেস্ট ম্যাচ খেলতে বাংলাদেশে আসার কথা ছিল অস্ট্রেলিয়ার। কিন্তু সেবার নিরাপত্তার কারণ দেখিয়ে তারা সিরিজ স্থগিত করে। এরপর ২০১৬ সালে বাংলাদেশে অনুষ্ঠিত আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও নিরাপত্তার কারণ দেখিয়ে খেলতে আসেনি অস্ট্রেলিয়া। অবশেষে ২০১৭ সালে দুইটি টেস্ট ম্যাচ খেলতে বাংলাদেশ সফর করে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। সিরিজটি ১-১ ড্র হয়।

NO COMMENTS

LEAVE A REPLY