খেলাধূলা সংবাদ :  রাশিয়া বিশ্বকাপে অংশ নিতে যাওয়া ইংলিশ ফুটবলার ও সমর্থকদের সাবধান করে দিলো এস্তোলিয়ান ফরেন ইন্টিলিজিয়েন্স সার্ভিসের প্রধান মিক মারান।

তার মতে, আসন্ন ফুটবল বিশ্বকাপের সাক্ষী থাকতে রাশিয়াতে গেলে প্রতিটি পদক্ষেপে সাবধাণ থাকতে হবে কারণ একটু অমনযোগী হলেই রুশ সুন্দরীদের পাতা ফাঁদে পা ফসকে পড়লেই বিপদ।

ইতোমধ্যেই আসন্ন বিশ্বকাপে ইংলিশ সমর্থক এবং ফুটবলারদের জন্য মোহময়ী রূপের ফাঁদ পেতে বসে আছেন রুশ সুন্দরীরা। তাদের টার্গেট থেকে সরিয়ে দেওয়ার জন্যই এই উদ্দ্যোগ এস্তোলিয়ান ফরেন ইন্টিলিজিয়েন্স সার্ভিসের।

একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে দেওয়ো সাক্ষাৎকারে সংস্থাটির প্রধান বলছেন, সমর্থকদের এবং ফুটবলারদের প্রতিটি পদক্ষেপে সতর্ক থাকা প্রয়োজন। রেঁস্তোরা বা অন্য কোথায় অপরিচিত কারোর সঙ্গে দীর্ঘক্ষণ কথা না বলাই ভাল। কারণ অপরিচিত ব্যক্তিটি পরিচয় গোপন করে থাকা কোনও এজেন্টও হতে পারেন।

রাশিয়ায় যারা খেলা দেখতে আসবেন তাদের নিজেদের সব তথ্যই রাশিয়ান স্পেশ্যাল সার্ভিসকে জানাতে হবে। রাশিয়ায় আসা সব ফুটবলপ্রেমীকেই যে টার্গেট করা হবে এমনটা নয়। তবে উচ্চপদস্থ কর্মীদের টার্গেট করার সম্ভবনাই বেশি। প্রত্যেকের উপরই ওরা নজর রাখবে। কোথায় থাকছে, কী করছে সব কিছুই।

তবে রাশিয়ায় আসার জন্য যারা পরিকল্পনা করেছেন তাদের আশ্বস্ত করে মিক বলেছেন, রাশিয়া দারুণ দেশ। এখানে আসুন। সাবধাণী হলে সফর ভাল হবে।

পাশাপাশি তিনি এ-ও জানান যে, মধুচক্রের সাহায্য নিয়ে ইংল্যান্ড ফুটবলারদের নিজেদের লক্ষ্য থেকে সরিয়ে দিতে পারেন দুস্কৃতীরা।

তিনি বলেন, ‘আমি জানি বিশ্বকাপে বিশেষ সম্ভবনা নেই ইংল্যান্ডের। তবুও যতটা আছে, ততটা খারপ করার জন্যই মধুচক্রের পথ বাছতে পারে ওরা। এমনকি খাবারে বিষক্রিয়াও করতে পারে।’

উল্লেখ্য, ১৪ জুন থেকে শুরু হতে চলেছে ফিফা বিশ্বকাপ ফুটবল। চলবে ১৫ জুলাই পর্যন্ত। রাশিয়ার এগারোটি শহরে হবে বিশ্ব ফুটবলের এই মহা আয়োজন।

NO COMMENTS

LEAVE A REPLY