মোহাম্মদ আলী : গত ১১ সেপ্টেম্বর সোমবার ময়মনসিংহ বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ প্রশাসনের যৌথ উদ্যোগে এবং জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় বৃক্ষরোপন করে যে, সম্পদশালী হয় সে, স্বাস্থ্য পুষ্ঠি অর্থ চাই, দেশী ফলের গাছ লাগাই এই শ্লোগানকে সামনে রেখে ১৫ দিন ব্যাপী ময়মনসিংহ বিভাগীয় বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলা/ ১৭ এর শুভ উদ্বোধন করা হয়েছে।

উক্ত বৃক্ষমেলার উদ্বোধনী অনুষ্ঠানে ময়মনসিংহ জেলার জেলার প্রশাসক মো: খলিলুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ময়মনসিংহ বিভাগের বিভাগীয় কমিশনার জি.এম সালেহ উদ্দিন, বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন ময়মনসিংহ বিভাগের ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, ময়মনসিংহের পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম বিপিএম,পিপিএম।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ময়মনসিংহ আনন্দ মোহন কলেজের অধ্যক্ষ মো: জাকির হোসেন, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মো: মমতাজ উদ্দিন মন্তা। অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন ময়মনসিংহ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো: সাইদুর রশিদ ও ময়মনসিংহ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক কৃষিবিদ মো: আব্দুল মাজেদ।

অনুষ্ঠান শুরুর পূর্বেই বৃক্ষমেলার একটি সু-সজ্জিত র‌্যালী জেলা প্রশাসনের কার্যালয়ের সামনে থেকে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে টাউন হল মিলনায়তনে এসে সমাপ্ত হয়। র‌্যালীতে বিভিন্ন স্কুলের ছাত্র/ছাত্রী ও বিভিন্ন এনজিও’র সদস্যরা অংশগ্রহণ করেন। আলোচনা সভার শেষে প্রধান অতিথি সহ অন্যান্য ব্যক্তিবর্গরা বৃক্ষমেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন এবং সরকারী ল্যাবরেটরী উচ্চ বিদ্যালয় মাঠে ফলজ গাছের চারা রোপন করেন।

NO COMMENTS

LEAVE A REPLY